OrdinaryITPostAd

বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন ও গুরুত্বপূর্ণ কোর্ডসুমহ

বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন আপনি চাইলেই এখন সহজেই দেখতে পারবেন। আপনি আমাদের আর্টিকেলে দেওয়া USD কোড ডায়াল করে সিম রেজিস্ট্রেশন চেক করতে পারেন। 

বাংলালিংক-সিম-রেজিস্ট্রেশন-চেক-অনলাইন

এছাড়া আপনি জানতে পারবেন কিভাবে বাংলালিংক সিম 4g করা যায় এবং আপনার যদি প্রয়োজন হয় তাহলে আপনি কিভাবে বাংলালিংক সিম রেজিস্ট্রেশন বাতিল করবেন। 

সূচিপত্রঃ বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন করবেন যেভাবে 

বাংলালিংক সিমের রেজিস্ট্রেশন চেক করার উপায়

বাংলালিংক সিমের রেজিস্ট্রেশন চেক করার উপায় হচ্ছে আপনার জাতীয় পরিচয় পত্র। কেননা যেকোন সিম কেনার পর অবশ্যই রেজিস্ট্রেশন করতে হয়,তাই আপনি যদি সিম নিজে না কিনে থাকেন তবে আপনি কিভাবে বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন করবেন? 

বাংলালিংক সিমের রেজিস্ট্রেশন চেক করতে পারবেন অনলাইনের মাধ্যমে অথবা একটি কোড ব্যবহার করে। সিমের রেজিস্ট্রেশন চেক করতে আপনাকে প্রথমে *১৬০০*২# ডায়াল করতে হবে। এরপর একটি এসএমএস এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেওয়া হবে সিমের অবস্থা। 

আরো জিজ্ঞেসিত প্রশ্ন-উত্তর 

প্রশ্নঃ বাংলালিংক সিমের নাম্বার কিভাবে দেখে? 

উত্তরঃ আপনাকে শুধু ফোনের ভিতরে সিম কার্ড সক্রিয় রাখতে হবে। তারপর USSD কোড ডায়াল করুন, যেটি হল *৫১১#। আপনার সিম নম্বর সহ স্ক্রীনটি উপস্থিত হবে। মনে রাখবেন যে আপনি যে সিম কার্ড নম্বরটি USSD কোড ডায়াল করতে ব্যবহার করেছিলেন সেটি দেখতে পাবেন।

প্রশ্নঃ বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড কি? 

উত্তরঃ বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড *৫১১#। 

অনলাইনে বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক করবেন যেভাবে

অনলাইনে বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক করতে গেলে কিছু কিছু ক্ষেত্রে সমস্যা নিয়ে অনেকেই বলেন। হয়তো তিনি জানেন না তার নামে কতটি সিম নিবন্ধিত এবং কতজন তার নামে সিম ব্যবহার করছে।

আপনি সহজ কিছু উপায়ে আজকের আর্টকেলের মাধ্যমে দ্রুত বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক করবেন। সিম রেজিস্ট্রেশন চেক করে, আপনি পরবর্তীতে কোন সমস্যার সম্মুখীন হবেন না। তো চলুন জেনে নিই সিম রেজিস্ট্রেশন হয়েছে কিনা।

প্রথমে আপনাকে আপনার মোবাইল থেকে *১৬০০১# ডায়াল করতে হবে। তারপর এই নম্বরে ডায়াল করলে দেখা যাবে সেখানে আইডি কার্ডের শেষ চারটি সংখ্যা জিজ্ঞাসা করা হয়েছে। এখন আপনাকে আপনার আইডি কার্ডের শেষ চারটি নম্বর লিখতে হবে। 

শেষ চারটি নম্বর দেওয়ার পরে, আপনাকে অবশ্যই বার্তা পাঠাতে হবে। বার্তাটি পাঠানো হয়ে গেলে, একটি ফিরতি বার্তা আপনাকে জানিয়ে দেবে কার নামে আপনার সিম নিবন্ধিত হয়েছে।

Nid দিয়ে কয়টি বাংলালিংক সিম রেজিস্ট্রেশন করবেন দেখুন

Nid দিয়ে কয়টি বাংলালিংক সিম রেজিস্ট্রেশন করা যায় তা হয়তো অনেকেই জানেনা। যেকোনো ধরনের জালিয়াতি ও অপরাধমূলক কর্মকাণ্ড কমাতে বায়োমেট্রিক সিম কার্ড রেজিস্ট্রেশন ব্যবস্থা চালু করেছে সরকার।  

বাংলাদেশ সরকারের নীতি অনুযায়ী, একজন ব্যবহারকারী একটি NID নম্বরের অধীনে সর্বোচ্চ ১৫টি সিম কার্ড রেজিস্ট্রেশন করতে পারেন।  একটি বাংলালিংক সিম ইনস্টল করার পরে, আপনার সিম কার্ড রেজিস্ট্রেশন হয়েছে কিনা তা পরীক্ষা করা বেশ স্পষ্ট।  

আপনাকে বাংলালিংক *১৬০০*৩# এর রেজিস্ট্রেশন চেক কোড ডায়াল করতে হবে, তারপর আপনার স্ক্রিনে একটি পপ-আপ আসবে। আপনাকে আপনার NID এর শেষ চারটি সংখ্যা ইনপুট করতে হবে এবং আপনি রেজিস্ট্রেশন এর বিশদ বিবরণ সহ একটি বার্তা পাবেন।

বাংলালিংক সিম 4g করার নিয়ম

বাংলালিংক সিম 4g করার নিয়ম খুজছেন ? বাংলালিংক সিম 4g করার জন্য আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনার ফোন 4g  হতে সহ্মম। একবার আপনি নিশ্চিত হয়ে গেলেন যে আপনার কাছে একটি 4G সক্ষম ফোন আছে, এটি সিম কার্ড চেক করার সময়।

4G আসার আগে, বাংলাদেশী গ্রাহকদের কাছে বিক্রি হওয়া সমস্ত সিম কার্ড 4G কভারেজ পাওয়ার জন্য প্রস্তুত ছিল না। সেজন্য আপনি নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে আপনার মোবাইল অপারেটররা আপনার সিম কার্ডকে 4G-তে রূপান্তর করার জন্য আপনাকে বার্তা পাঠাচ্ছে।  

সুতরাং, আপনি যদি বার্তাগুলো পেয়ে থাকেন এবং এখনও আপনার সিম কার্ড প্রতিস্থাপন না করেন তবে আপনি 4G কভারেজ পেতে প্রস্তুত নন৷ আপনার সিম কার্ড 4G সক্ষম কিনা তা জানতে ডায়াল করুনঃ '4G' লিখে বাংলালিংকে ৫০০০ নম্বরে (বিনামূল্যে) এসএমএস পাঠান।

এখন, আপনাকে যা করতে হবে তা হল আপনার মোবাইল অপারেটরের নিকটতম গ্রাহক পরিষেবা কেন্দ্রে যান এবং সিম কার্ডটি প্রতিস্থাপন করুন এবং আপনি এখন 4G যেতে প্রস্তুত।

বাংলালিংক সিম রেজিস্ট্রেশন বাতিল করার নিয়ম

বাংলালিংক সিম রেজিস্ট্রেশন বাতিল করার নিয়ম  জেনে রাখুন। কেননা যদি একজন ব্যক্তির নামে অতিরিক্ত সিম রেজিস্ট্রেশন করা হয়, তখন সিম রেজিস্ট্রেশন বাতিল করতে হবে। তাছাড়া,যদি আপনার নামে সিমটি অন্য কারো দ্বারা রেজিস্ট্রেশন করা হয় তবে সিম রেজিস্ট্রেশন ভারসাম্যপূর্ণ হতে হবে।

আপনি দুটি উপায়ে সিম নিবন্ধন রেজিস্ট্রেশন বাতিল করতে পারেন। বাংলালিংক সিম রেজিস্ট্রেশন বাতিল করার নিয়ম দুটি নিচে দেওয়া হল-

  • বাংলালিংক সাহায্য কেন্দ্রে ফোন করে।
  • সরাসরি বাংলালিংক কাস্টমার কেয়ারে যান।

যদি আপনার নামে একটি অতিরিক্ত সিম রেজিস্ট্রেশন থাকে এবং কেউ আপনার নাম ব্যবহার করে একটি সিম সক্রিয় করে থাকে, আপনি বাংলালিংক সহায্য কেন্দ্রে কল করে এটি বাতিল করতে পারেন।  তবে অবশ্যই, আপনাকে এই ক্ষেত্রে তাদের যথাযথ প্রমাণ দিতে হবে এবং যদি তারা সবকিছু ঠিকঠাক করে তবে তারা সিম রেজিস্ট্রেশন বাতিল করবে।

অন্য পদ্ধতিটি কাস্টমার কেয়ারে যেতে হবে। সেক্ষেত্রে, আপনি সরাসরি আপনার আইডি কার্ড দিয়ে কাস্টমার কেয়ারের মাধ্যমে সিম রেজিস্ট্রেশন চেক করতে পারেন এবং অতিরিক্ত সিম রেজিস্ট্রেশন বাতিল করতে পারেন যদি এটি আপনার নামে থাকে। আপনি অল্প সময়ের মধ্যে এখান থেকে সিম রেজিস্ট্রেশন বাতিল করতে পারেন।

আরো জিজ্ঞেসিত প্রশ্ন-উত্তর 

প্রশ্নঃ বাংলালিংক সিমের মালিকানা পরিবর্তন কিভাবে করব?  

উত্তরঃ আপনি চাইলে সহজেই সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করতে পারবেন। আপনার সিম যদি কারো নামে নিবন্ধিত হয়, তাহলে আপনাকে তাকে ফোন করে নিকটস্থ কাস্টমার কেয়ারে যেতে হবে এবং আপনি আপনার আইডি কার্ড দেখিয়ে রেজিস্ট্রেশন পরিবর্তন করতে পারবেন। তারা অল্প সময়ের মধ্যে আপনার সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করবে।

প্রশ্নঃ বাংলালিংক সিমে ইমারজেন্সি ব্যালেন্স চেক করার কোড কি? 

উত্তরঃ বাংলালিংক অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করা একটি সহজ ধাপের ব্যাপার। শুধু USSD কোড ডায়াল করুন এবং আপনার বাংলালিংক সিমে সর্বশেষ উপলব্ধ ব্যালেন্স পান। USSD কোড হল *১২৪#। শুধু আপনার ডায়াল প্যাড চালু করুন এবং টাইপ করুন *১২৪# এবং কল বিকল্পে আলতো চাপুন। আপনি কয়েক সেকেন্ডের মধ্যে তাত্ক্ষণিক বার্তায় ব্যালেন্স দেখতে পাবেন।

বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম

বাংলালিংক সিম বন্ধ করার জন্য, আপনাকে আপনার বাংলালিংক সিম পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করতে হবে। আপনি যে পদক্ষেপগুলো অনুসরণ করতে পারেন তা হলো; আপনার পরিষেবা প্রদানকারীকে কল করুন।

আপনি আপনার পরিষেবা প্রদানকারীর গ্রাহক যত্নে কল করতে পারেন এবং তাদের সিম কার্ড নিষ্ক্রিয় করতে বলতে পারেন৷ আপনার পরিচয় যাচাই করার জন্য আপনাকে কিছু শনাক্তকরণ বিবরণ প্রদান করতে বলা হতে পারে। 

আরো জিজ্ঞেসিত প্রশ্ন-উত্তর 

প্রশ্নঃ বাংলালিংক সিমের এমবি কিভাবে দেখে?

উত্তরঃ আপনার বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স চেক করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • আপনার ফোনের ডায়াল প্যাড চালু করুন।
  • বাংলালিংক ব্যালেন্স ডায়াল করুন এবং ইউএসএসডি কোড চেক করুন যা হল *১২১*১# বা *৫০০০*৫০০#।
  • আপনার বাংলালিংক সিম কার্ডের নিচে আপনার শেষ ইন্টারনেট ব্যালেন্স দেখতে হবে।
  • অথবা আপনি যেকোন সময় মাই বাংলালিংক অ্যাপ থেকে আপনার ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন।

প্রশ্নঃ বাংলালিংক সিমের অফার দেখার নিয়ম কি?

উত্তরঃ বাংলালিংক সিমের অফার দেখার নিয়ম হচ্ছে ডায়াল *১২৫#। 

প্রশ্নঃ বাংলালিংক সিমের দাম কত?

উত্তরঃ বাংলালিংক সিমের দাম ২০০ থেকে ২৫০ টাকা। 

লেখকের মন্তব্যঃ বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন করবেন যেভাবে

প্রযুক্তির উন্নতির সাথে সাথে আমরা এখন প্রতিটি ক্ষেত্রে প্রযুক্তির ছোঁয়া দেখতে পাচ্ছি। এর মধ্যে কিছু প্রযুক্তি আমাদের মোবাইল ফোনের সিম কার্ডগুলিকে স্পর্শ করেছে। এখন সিম কার্ড কিনতে হলে আমাদের রেজিস্টার করতে হবে।  রেজিস্ট্রেশন করার পর আমরা সিম ব্যবহারের অনুমতি পাই।

আমরা প্রায় বিভিন্ন পরিচয়পত্র দিয়ে আমাদের সিম রেজিস্ট্রেশন করি। কিন্তু পরে, আমরা কোন সিমে কোন পরিচয়পত্র দিয়ে রেজিস্ট্রেশন করেছি তা আমরা মনে রাখি না। আমরা যে সিমের রেজিস্ট্রেশন করেছি তার রেজিস্ট্রেশন যোগাযোগ ভুলে যাই।  

আজকের আর্টিকেল মূলত বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন করবেন যেভাবে এই বিষয়ে।  যারা মোবাইল সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করতে চান তারা আজকের আলোচনা থেকে যেকোনো মোবাইল অপারেটরের সিম রেজিস্ট্রেশনের বিশদ সহজেই চেক করতে পারবেন আশা করি।  

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩